Tuesday, January 21st, 2020




রংপুরে শৈত্যপ্রবাহ

রংপুরে আবারও হাড় কাঁপানো শীত জেঁকে বসেছে। গত কয়েকদিন আবহাওয়া তুলনামূলক স্বাভাবিক থাকলেও চলতি সপ্তাহেই আবারও এ অঞ্চলে শুরু হয়েছে শৈত্যপ্রবাহ। সূর্যের লুকোচুরি আর ঠাণ্ডা বাতাসে ওঠা-নামা করছে তাপমাত্রা।

সোমবার (২০ জানুয়ারি) রংপুরে ১১ থেকে ১২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে তাপমাত্রা ওঠা-নামা করলেও মঙ্গলবার (২১ জানুয়ারি) ভোর ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮.৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিস জানায়, আগামী ২৩ জানুয়ারি পর্যন্ত এ অঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ চলতে পারে। বায়ুমণ্ডলে জলীয়বাষ্পের কারণে বাড়বে ঘন কুয়াশাও। দুএকদিনে তাপমাত্রা কমে তীব্র শীতে কাঁপবে রংপুর।

এদিকে শীতে জবুথবু এ জনপদে কিছুটা উষ্ণতার আশায় আগুন পোহাতে গিয়ে বিভিন্ন দুর্ঘটনায় গত এক মাসে ৮ নারী ও ২ শিশুসহ ১৩ জন দগ্ধ হয়ে মারা গেছেন। এ সংক্রান্ত বিভিন্ন দুর্ঘটনায় এখনও রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগে ভর্তি আছেন ২৫ জন।

রংপুর আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ মোস্তাফিজুর রহমান জানান, মঙ্গলবারও মেঘলা আকাশ থাকবে। তবে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। শীতের এ তীব্রতা আরো দুই-তিনদিন একই রকম থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ